চায়না ইস্টার্ন এয়ারলাইন্স টিকিট চেক করার পদ্ধতি

চায়না ইস্টার্ন এয়ারলাইন্স চায়না বিমান পরিবহনের একটি সংস্থা। এর সদর দপ্তর চ্যাংনিং জেলার সাংহাই এ অবস্থিত। চায়না ইস্টার্ন এয়ারলাইন্স ১৯৮৮ সালের জুন মাসের ২৫ তারিখ প্রতিষ্ঠিত হয়। এর বহরে এখন মোট ৫৯০ টি বিমান রয়েছে এবং সংস্থাটি বিশ্বের ২৪৮ টি ডেসটিনেশনে ফ্লাইট পরিচালনা করছে। ২০১৬ সাল পর্যন্ত চায়না ইস্টার্ন এয়ারলাইন্সের এমপ্লয়ি সংখ্যা ছিল ৮০,০০০ জন।

চায়না ইস্টার্ন এয়ারলাইন্স টিকিট চেক করতে হলে প্রথমে চায়না ইস্টার্ন এয়ারলাইন্স এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। ওয়েবসাইটে যাবার পর মেন্যুবার থেকে “Manage booking” সিলেক্ট করে “Order No./ticket No” “First name” “Middle name” (যদি থাকে) “Last name” দিয়ে “Manage booking” বাটনে ক্লিক করুন। কিছুক্ষন অপেক্ষা করার পর আপনার সামনে আসা প্রাপ্ত তথ্যের সাথে আপনার টিকিটের তথ্য মিলিয়ে নিন যেমনঃ নাম, ফ্লাইটের তারিখ, সময়, ব্যাগেজ ইত্যাদি।

চায়না ইস্টার্ন এয়ারলাইন্স টিকিট চেক করার পদ্ধতি

কেন টিকিট চেক করবেন?
আমরা বিভিন্ন প্রয়োজনে দেশের বাইরে যেয়ে থকি এবং সেজন্য আমাদের এয়ার টিকিটের প্রয়োজন হয়। এই টিকিটের জন্য আমরা বিভিন্ন ট্রাভেল এজেন্টের শরণাপন্ন হই। অনেকসময় কিছু অসাধু ব্যবসায়ী টিকিট এডিট করে দিয়ে আপনার কাছ থেকে টাকা হাতিয়ে নেয়, এই প্রতারনার হাত থেকে আপনি তখন বাঁচতে পারবেন যখন আপনি নিজে নিজে টিকিট চেক করেতে পারবেন। তাছাড়া অনেক সময় বিভিন্ন কারনে ফ্লাইটের তারিখ বা সময় পরিবর্তন হয়, সেক্ষেত্রে আপনি আপডেট তথ্য না পেয়ে থাকলে আপনি দীর্ঘ অপেক্ষার মুখে পরতে পারেন। তাই আপনি নিজেই অনলাইনে আপনার টিকিট চেক করে ফ্লাইট সম্পর্কে নিশ্চিত হয়ে নিন।

আমাদের পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে শেয়ার করার অনুরোধ রইল।

অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটের টিকিট বুকিং করতে যোগাযোগ করুন আমাদের সাথে।

সবার সাথে শেয়ার করুন

Reply

error: Content is protected !!