সিঙ্গাপুর এয়ারলাইন্স টিকিট চেক করার পদ্ধতি

সিঙ্গাপুর এয়ারলাইন্স টিকিট চেক করার আগে সংক্ষেপে বিমান সংস্থাটি সম্পর্কে কিছু তথ্য জেনে নেয়া যাক। সিঙ্গাপুর এয়ারলাইন্স সিঙ্গাপুরের পতাকাবাহী বিমান সংস্থা। এর সদর দপ্তর সিঙ্গাপুরে অবস্থিত। ১৯৪৭ সালে এই বিমান সংস্থাটি প্রতিষ্ঠিত হয়। বর্তমানে তাদের বহরে মোট বিমান সংখ্যা ১৬১ টি এবং সংস্থাটি পৃথিবীর ১৩৭ টি ডেসটিনেশনে ফ্লাইট পরিচালনা করছে। ২০১৯/২০ সালের হিসাব অনুযায়ী তাদের এমপ্লয়ি সংখ্যা ১৭২০৪ জন।

সিঙ্গাপুর এয়ারলাইন্স টিকিট চেক করতে হলে বাম পাশের লিংকে ক্লিক করে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। তারপর মেন্যু বার থেকে “MANAGE BOOKING” বাটনে ক্লিক করলে “Booking reference” এবং “E-ticket number” এ দুটি অপশন আসবে। আপনি যেকোন একটির সাহায্যে আপনার টিকিট যাচাই করে নিতে পারেন।

Booking reference অপশনটি সিলেক্ট করলে নীচে “Six-character booking reference”“Last/family name” এর জায়গায় আপনার টিকিটে থাকা ৬ ডিজিটের পি.এন.আর নম্বর ও আপনার নামের শেষ অংশ দিন এবং “MANAGE BOOKING” বাটনে ক্লিক করুন।

E-ticket number অপশনটি সিলেক্ট করলে নীচে “13-digit e-ticket number”“Last/family name” এর জায়গায় আপনার টিকিটে থাকা ডিজিটের টিকিট নম্বর ও আপনার নামের শেষ অংশ দিন এবং “MANAGE BOOKING” বাটনে ক্লিক করুন।

 সিঙ্গাপুর এয়ারলাইন্স টিকিট চেক করার পদ্ধতি

কিছুক্ষণ অপেক্ষা করার পর দেখতে পাবেন আপনার টিকিটের সব তথ্য চলে আসছে। কোন কারনে আপনার টিকিটের তথ্য না আসলে দ্রুত যেখান থেকে টিকিট করেছেন সেখানে যোগাযোগ করুন।

সবার সাথে শেয়ার করুন

Reply

error: Content is protected !!