সৌদী এরাবিয়ান এয়ারলাইন্স সৌদি আরবের পতাকাবাহী বিমান। এর হেড কোয়ার্টার সৌদী আরবের জেদ্দায় অবস্থিত। সৌদী এরাবিয়ান এয়ারলাইন্স মধ্যপ্রাচ্য, আফ্রিকা, এশিয়া, ইউরোপ এবং উত্তর আমেরিকার ১৩২ টি গন্তব্যে ফ্লাইট পরিচালনা করছে। প্রতিষ্ঠানটির বহরে ১৫৭ টি বিমান রয়েছে।

সৌদী এয়ারলাইন্স টিকেট চেক করা জানাটা খুবই গুরত্তপূর্ণ কেননা অনেক সময় আপনার ফ্লাইটের তারিখ বা সময় পরিবর্তন হতে পারে সেক্ষেত্রে ফ্লাইটের নতুন সময় আপনি না জেনলে বিড়ম্বনার স্বীকার হতে পারেন। এজন্য আপনার ফ্লাইটের আগে আপনার টিকিটটি একবার চেক করে নিলে আপনি আপনার ফ্লাইটের সময় সম্পর্কে নিশ্চিত হতে পারবেন।

এবার তাহলে কিভাবে টিকিট চেক করবেন সে বিষয়ে আলোচনা করা যাক। প্রথমে আপনাকে সৌদী এয়ারলাইন্সের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। ওয়েবসাইটে যেতে পাশের লিঙ্কে ক্লিক করুন।

এবার মেন্যুবার থেকে “MANAGE BOOKINGS” বাটনে ক্লিক করুন। ক্লিক করার পর আপনার সামনে একটি ফর্ম প্রদর্শিত হবে। এই ফর্মের মধ্যেই আপনার টিকিটের নম্বর অথবা পি এন আর (PNR) নম্বর দিয়ে আপনার টিকিট চেক করতে পারবেন।

সৌদী এয়ারলাইন্স টিকেট চেক করার পদ্ধতি

পি এন আর (PNR) দিয়ে চেক করতে চাইলে আপনি “Booking Reference” অপশনটি সিলেক্ট করুন। “Booking reference number” এর জায়গায় আপনার পি এন আর নম্বর (PNR) এবং “Last Name” এর জায়গার আপনার নামের শেষ অংশ দিন এবং “RETRIEVE MY BOOKING” বাটনে ক্লিক করুন।

একইভাবে টিকিট নম্বর দিয়ে চেক করতে চাইলে “e-Ticket” অপশনটি সিলেক্ট করুন এবং “E-Ticket No”“Last Name” দিয়ে “RETRIEVE MY BOOKING” বাটনে ক্লিক করুন।

সব কিছু ঠিক থাকলে আপনার টিকিটের সব তথ্য আপনার সামনে ওইন্ডোতে দেখতে পাবেন। এবার আপনার ফ্লাইটের তারিখ, সময়, গন্তব্য এবং ব্যাগেজের তথ্য মিলিয়ে নিন। যদি আপনি সব ঠিকভাবে ইনপুট দেয়ার পরও আপনার টিকিটের তথ্য না আসে তাহলে দেড়ি না করে আপনার ট্রাভেল এজেন্ট অথবা এয়ারলাইন্সের সাথে যোগাযোগ করুন।

পোস্টটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ। পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে আপনার পরিচিতদের কাছে শেয়ার করার অনুরোধ রইল।