অনলাইনে খুব সহজে কাতার ভিসা চেক করা যায়। অনলাইনে কিভাবে সহজে কাতার ভিসা চেক করবেন তার সম্পূর্ণ গাইড লাইন এখানে দেয়া হল। কাতার ভিসা চেক করার জন্য এই পোস্টটি খুব মনোযোগ সহকারে শেষ পর্যন্ত দেখুন এবং ধাপগুলো অনুসরন করুন।

১ম ধাপঃ প্রথমে (https://portal.moi.gov.qa) এই লিংকে ক্লিক করুন অথবা গুগলের সার্চ বক্সে লিখে এন্টার করুন। আপনার সামনে একটা উইন্ডো ওপেন হবে। এবার এই পেইজের মধ্যে Inquiries বাটনটি ক্লিক করে ভিতরে প্রবেশ করুন। Inquiries” অপশনে ক্লিক করার পর নিচে দেয়া ছবির মতো উইন্ডো আসবে।

কাতার ভিসা চেকিং

২য় ধাপঃ বা পাশের “Visa Services” অপশনে ক্লিক করুন। নীচের মত অপশন আসবে। এখান থেকে “Visa Inquiry and Printing” অপশনটি তে ক্লিক করুন।

কাতার ভিসা যাচাই পদ্ধতি
কাতার ভিসা চেক করার নিয়ম

৩য় ধাপঃ “Visa Inquiry and Printing” ক্লিক করার পর যে পেইজটি এসেছে এতে দেখুন দুটি অপশন আছে
১. Visa Number
২. Passport Number
এখন আপনি যদি ভিসা নম্বর দিয়ে ভিসা যাচাই করতে চান তাহলে Visa Number এর ঘরে আপনার ভিসা নম্বর দিন। আর আপনি যদি পাসপোর্ট নম্বর দিয়ে ভিসা যাচাই করতে চান তাহলে Passport Number এর ঘরে আপনার পাসপোর্ট নম্বর দিন। নীচে “Nationality” লেখা ডান পাশের ঘরের ড্রপডাউন মেনু থেকে আপনার দেশ “Bangladesh” সিলেক্ট করুন এবং নীচে থাকা ভেরিফিকেশন কোড দিয়ে খালি ঘরটি পূরণ করে সাবমিট বাটনে ক্লিক করুন।

কাতার ভিসা চেক অনলাইন

আপনার কাজ শেষ। এবার দেখুন আপনার ভিসা সংক্রান্ত যাবতীয় তথ্য চলে আসছে। প্রয়োজনে এখান থেকে আপনি ভিসা প্রিন্ট করতে পারবেন। এই পদ্ধতিতে ভিসা চেক করলে আপনাকে আলাদা করে কারও সহায়তা নিতে হবে না। আপনি নিজে নিজেই কাতার ভিসা চেক করতে পারবেন ঘরে বসে।

এরপরও যদি কাতার ভিসা চেক করতে আপনার সমস্যা হয় বা আপনি কোন ব্যাপার না বুজে থাকেন তাহলে কমেন্ট বক্সে আমাদের জানাতে পারেন।

আমাদের সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

যদি নিজে নিজে ভিসা যাচাই করতে না পারেন তাহলে ভিসার ছবি ও পাসপোর্টের ছবি তুলে বিশেষজ্ঞের কাছে ইমেইল বা হোয়াটসঅ্যাপ করুন। সর্বোচ্চ ৭২ ঘণ্টার মধ্যে আপনাকে ফলাফল জানিয়ে দেয়া হবে।

আমাদের সাথে যোগাযোগ করতে এখানে ক্লিক করুন