কারো সহযোগিতা ছাড়া আপনি নিজে নিজেই আপনার মালয়শিয়া ভিসা চেক করতে পারবেন এবং প্রাপ্ত ভিসাটি আসল নাকি নকল তা আপনি নিজেই বুঝতে পারবেন।

মালায়শিয়া ভিসা চেক করতে হলে আপনি নীচের সহজ ধাপগুলো ফলো করুনঃ

১ম ধাপঃ গুগল সার্চ বক্সে টাইপ করুন immigration department of malaysia.লেখাটি টাইপ করে এন্টার করার পর আপনার সামনে নীচের ছবির মত একটি পেইজ আসবে। এবার Application Status Inquiry তে ক্লিক করুন।

মালয়শিয়া ভিসা চেক করার নিয়ম

আপনার সামনে মালয়শিয়া গভর্নমেন্টের এই ( https://eservices.imi.gov.my) সাইটটি ওপেন হবে।

মালয়শিয়া ভিসা চেক

২য় ধাপঃ এখান থেকে আপনি দুইভাবে আপনার ভিসা চেক করতে পারেন। একটা হল Employer Identification Card No. দিয়ে এবং আরেকটি হল Company Registration No.দিয়ে। আমি এইখানে Company Registration No.দিয়ে কিভাবে ভিসা চেক করতে হয় তা দেখাচ্ছি। আপনি Company Registration No. এর জায়গায় আপনার ভিসায় থাকা কোম্পানি রেজিস্ট্রেশন নাম্বারটি দিন এবং সার্চ বাটনে ক্লিক করুন।

মালয়শিয়া ভিসা চেক করার পদ্ধতি

এখন আপনি দেখতে পাবেন এই কোম্পানিতে কতোগুলো ভিসা হয়েছে তার সবগুলোই এখানে দেখাবে। আপনি Maid Name/Employee কলাম থেকে আপনার নাম খুঁজে দেখুন আছে কিনা? যদি থাকে তাহলে আপনার নামের পাসে Status অপশনে দেখুন কি লিখা আছে? যদি PRINT লেখা থাকে তাহলে বুঝতে হবে আপনার ভিসাটি হয়ে গেছে এবং আপনি ভিসাটি সংগ্রহ করতে পারেন।

অনলাইনে মালয়শিয়া ভিসা চেক করার নিয়ম

এই Status এর কলামে PRINT বাদেও আরও সাত ধরনের Status আসতে পারে। আপনার ভিসার বর্তমান অবস্থার উপর এটি নির্ভর করে। কি ধরনের Status আসবে তার একটি ছবি নীচে দেয়া হলঃ

মালয়শিয়া ভিসা চেকিং

এই ছিল মালয়শিয়া ভিসা চেক করার পদ্ধতি। পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে আপনার পরিচিত যারা মালয়শিয়া যাবার প্রস্তুতি নিচ্ছেন তাদের সাথে শেয়ার করুন, যেন তারা সবাই এর থেকে কিছুটা হলেও উপকৃত হতে পারেন।

আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।