সিঙ্গাপুর কাজের ভিসা বা আই.পি.এ চেক করুন অনলাইনে

সিঙ্গাপুর কাজের ভিসা যাকে আই.পি.এ (IPA)বলা হয়, আই.পি.এ এর পূর্ণ নাম হল ইন প্রিন্সিপাল এপ্রুভাল (In-principle approval)। কাজের জন্য সিঙ্গাপুর যাবার প্রথম ধাপই হল এটি। আপনার পাসপোর্টের মাধ্যমে সিঙ্গাপুরের কোন কোম্পানিতে কাজের জন্য আবেদন করে এই আই.পি.এ টা বের করা হয়। বাংলাদেশ থেকে অনেকেই সিঙ্গাপুরে কাজের ভিসা নিয়ে যাচ্ছেন আবার অনেকে প্রতারিত হচ্ছেন। এই প্রতারনার হাত থেকে রক্ষা পেতে আপনাকে এই ভিসা বা আই.পি.এ যাচাই করার পদ্ধতি জানা খুবই প্রয়োজন। তাই ট্রিপিজেন টিম আপনার জন্য সিঙ্গাপুরে ওয়ার্ক পারমিট ভিসা চেক করার অনলাইন প্রক্রিয়াটি ধাপে ধাপে বুঝিয়ে দিচ্ছে। ধাপগুলো অনুসরন করলে খুব সহজেই আপনি সিঙ্গাপুর আই.পি.এ চেক করতে পারবেন এবং প্রতারনার হাত থেকে রক্ষা পাবেন।

১ম ধাপঃ গুগল সার্চ বক্সে mom.gov.sg লিখে এন্টার করুন।

সিঙ্গাপুর কাজের ভিসা

২য় ধাপঃ Ministry of Manpowerhttps নামে একটা লিঙ্ক পাবেন। এই লিংকে ক্লিক করে প্রবেশ করুন।

সিঙ্গাপুর ওয়ার্ক ভিসা যাচাই

৩য় ধাপঃ mom.gov.sg ওয়েবসাইট টি আসার পর একটু নীচের দিকে দেখবেন eServices লিখা আছে। এটাতে ক্লিক করে ভিতরে প্রবেশ করুন।

সিঙ্গাপুর ভিসা চেক করারা নিয়ম

৪র্থ ধাপঃ এবার যে পেইজটি আপনার সামনে আসবে এর ক্যাটাগরি থেকে Work Permit for foreign worker সিলেক্ট করুন এবং Application Status Check via Work Permit Online (Non-login) লেখা লিংকটি সিলেক্ট করুন।

সিঙ্গাপুর আই পি এ চেকিং
ওয়ার্ক পারমিট ভিসা যাচাই সিঙ্গাপুর

৫ম ধাপঃ এবার I Agree বাটনে ক্লিক করে ভিতরে প্রবেশ করুন।

ওয়ার্ক ভিসা সিঙ্গাপুর

৬ষ্ঠ ধাপঃ পেইজটির বাম পাসে WPOL Menu থেকে Enquire লিংকে ক্লিক করে Work Permit (WP) Validity / Application Status / Salary (Approved and Valid WP) লেখাটি সিলেক্ট করুন।

singapore work permit visa check

৭ম ধাপঃ আপনার সামনে স্ক্রিনে নীচের ছবির মত একটি পেইজ আসবে। এখানে Passport No সিলেক্ট করে আপনার পাসপোর্ট নাম্বার এবং আপনার নাম দিয়ে Next বাটনে ক্লিক করুন।

ipa singapore

৮ম ধাপঃ এবার আপনার সামনে যে পেইজটি আসবে সেখান থেকে Option-3 সিলেক্ট করুন এবং আপনার আই.পি.এ দেখে
১. Worker’s Work Permit No. ও
২. Date of Application of Work Permit. পূরণ করুন। তারপর Next বাটনে ক্লিক করুন।

সিঙ্গাপুর এস পাস ভিসা

৯ম ধাপঃ যে পেইজ টি আপনার সামনে আসবে সেখান থেকে Result টি দেখুন কি লিখা আছে? যদি Approved থাকে তাহলে বুঝবেন আপনার ভিসাটি সম্পূর্ণ ঠিক আছে।

সিঙ্গাপুর ভিসা প্রসেসিং

সিঙ্গাপুর কাজের ভিসা বা আই.পি.এ চেক করার এটিই একমাত্র পদ্ধতি। এই ৯ টি ধাপ অনুসরন করলে আপনি আপনার ভিসার বর্তমান অবস্থা জানতে পারবেন এবং ভিসা নিয়ে আপনার কোন ধরনের সংশয় ও থাকবে না।

আমাদের সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

সবার সাথে শেয়ার করুন

Reply

error: Content is protected !!