বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট চেক করার পদ্ধতি জানার আগে অল্প করে জেনে নেয়া যাক বিমান বাংলাদেশ সম্পর্কে। সাধারণত বিমান নামে পরিচিত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বাংলাদেশের একমাত্র সরকারি এবং জাতীয় পতাকাবাহী বিমান পরিবহন সংস্থা। এর প্রধান কার্যালয়ের নাম বলাকা ভবন, যেটি ঢাকার কুর্মিটোলায় অবস্থিত। বিশ্বের প্রায় ২৪ টি দেশের সাথে বিমান তাদের কার্যক্রম পরিচালনা করছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরের সংখ্যা ১৮ টি। প্রতিষ্ঠানটি আন্তর্জাতিক রুটের পাশপাশি আভ্যন্তরীণ রুটেও যাত্রী এবং মালামাল পরিবহন করে।

এবার আসুন জেনে নেই কিভাবে আমরা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকিট চেক করব। টিকিট চেক করার জন্য আমাদেরকে প্রথমে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে।

ওয়েবসাইটে ঢুকার পর মেন্যুবার থেকে “MANAGE BOOKING” সিলেক্ট করুন। এবার আপনার টিকিটে থাকা পি এন আর নম্বর “Booking ID or PNR” এর জায়গায় এবং আপনার নামের শেষ অংশ “Passenger’s Last Name” এর জায়গায় দিন। ঠিকভাবে পি এন আর ও নাম দেবার পর “Find Reservation” বাটনে ক্লিক করুন। অল্প কিছুক্ষনের মধ্যে আপনার টিকিটের সব তথ্য স্ক্রিনে দেখতে পাবেন।

বিমানের টিকিট চেক করার পদ্ধতি

স্ক্রিনে আপনার টিকিটের তথ্য প্রদর্শিত হলে এখান থেকে আপনার ফ্লাইটের তারিখ, সময়, ব্যাগেজের তথ্য নিয়ে নিন। প্রয়োজনে টিকিটের একটি প্রিন্ট কপিও বের করে নিতে পারেন। এভাবে আপনি আপনার টিকিট যাচাই করে নিলে আপনাকে কখনও টিকিট নিয়ে প্রতারনার স্বীকার হতে হবে না। প্রয়োজনে বিমান বাংলাদেশে এয়ারলাইন্সের সাথে যোগাযোগ করুন। বিমান কল সেন্টারের নম্বরঃ ০১৯৯০ ৯৯৭ ৯৯৭

আমাদের পোস্টটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ। পোস্টটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে তাহলে আপনার পরিচিতদের মাঝে শেয়ার করার অনুরোধ রইল।