দুবাই ভিসা চেক করে আপনি নিজেই নিশ্চিত হতে পারবেন আপনার ভিসাটি ঠিক আছে কিনা। অনেক সময় কিছু অসাধু ব্যবসায়ী ভিসা এডিট করে টাকা হাতিয়ে নেয়। এইসব প্রতারনার হাত থেকে রক্ষা পেতে হলে আপনার জন্য ভিসা চেক করার পদ্ধতি জানা খুবই গুরুত্বপূর্ণ। তাই নিজে নিজেই ভিসা যাচাই করার পদ্ধতি জানুন।

এই ব্লগে আমরা কিভাবে আমাদের পাসপোর্ট নাম্বার অথবা ভিসা নাম্বার দিয়ে আমাদের দুবাই ভিসা চেক করতে পারি, তা দেখাব। চলুন তাহলে শুরু করি…

১ম ধাপঃ গুগোলের সার্চ বক্সে ica smart service লিখে এন্টার করুন।

দুবাই ভিস চেক

২য় ধাপঃ নীচের ছবির মত একটি পেইজ আসবে। এইখানে Smartservice.ica.gov.ae লিঙ্ক এ ক্লিক করে ভিতরে প্রবেশ করুন।

দুবাই ভিসা চেক করার নিয়ম

৩য় ধাপঃ এবার যে ওয়েবসাইট টি এসেছে এর উপররে মেন্যু তে Public Service বাটনে ক্লিক করে ভিতরে প্রবেশ করুন।

দুবাই ভিসা চেক অনলাইন

৪র্থ ধাপঃ Smart Service নামে একটি পেইজ ওপেন হবে। এখানে অনেক সার্ভিস অপশন আছে। এত কিছু না দেখে সরাসরি আপনি পেইজটির নীচের দিকে File Validity অপশনে ক্লিক করে প্রবেশ করুন।

দুবাই ভিজিট ভিসা চেক

৫ম ধাপঃ File Validity অপশনে ক্লিক করার পর নীচের ছবির মত একটি পেইজ ওপেন হবে এখান থেকে Search By – Passport Information, Select the Type – Visa, Passport No, Passport Expire Date এবং Nationality সিলেক্ট করুন এবং I’m not a robot এ টিক দিয়ে সার্চ বাটনে ক্লিক করুন।

দুবাই টুরিস্ট ভিসা চেক

সব ঠিক থাকলে আপনার ভিসার যাবতীয় তথ্য নীচে দেখতে পাবেন এবং আপনার ভিসার সাথে তথ্যগুলো মিলিয়ে নিবেন। সব তথ্য ঠিক থাকলে বুঝতে হবে ভিসা ঠিক আছে আর যদি ভিসার সাথে কোন কিছুর মিল না পান তাহলে সাথে সাথে যার কাছ থেকে ভিসা করেছেন তার সাথে যোগাযোগ করুন। মনে রাখবেন, সম্পূর্ণ কনফার্ম হয়েই আপনি টাকা লেনদেন করবেন।

যে সব তথ্যগুলো আপনাকে মিলাতে হবে সেগুলো নীচে দেয়া হলঃ
File No:
Emirate Unified Number:
File Status:
File Issuance Date:
File Expire Date:

দুবাই ভিজিট ভিসা চেক করার নিয়ম

এবার আসুন জেনে নেয়া যাক কিভাবে ফাইল নাম্বার দিয়ে ভিসা যাচাই করবেন। উপরে ৪র্থ ধাপে আসার পর Search By- File No, Select the Type – Visa এবং File Type – File No. সিলেক্ট করুন।

দুবাই ভিসা চেক অনলাইন বাংলাদেশ

সিলেক্ট করার পর আপনার ভিসার মধ্যে থাকা Entry permit No টি দেখে টাইপ করুন এবং Nationality, Date Of Birth দিয়ে I’m not a robot এ টিক দিয়ে সার্চ বাটনে ক্লিক করুন। ব্যাস, আপনার কাঙ্ক্ষিত ভিসা তথ্য আপনি পেয়ে যাবেন।

দুবাই ভিজিট ভিসা আসল নাকি নকল

এই ছিল দুবাই ভিসা চেক করার পদ্ধতি। এখন থেকে নিজেই চেক করে নিন ভিসা এবং নিরাপদে থাকুন অনাকাঙ্ক্ষিত প্রতারনার হাত থেকে।

আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ