টার্কিশ এয়ারলাইন্স তুরস্কের জাতীয় পতাকাবাহী বিমান সংস্থা। এর সদর দপ্তর ইস্তানবুলের আতাতুর্ক বিমানবন্দরে অবস্থিত। ইউরোপ, আফ্রিকা, আমেরিকা এবং এশিয়ার মধ্যে ১২৭ টি দেশের ৩২৫ টি এয়ারপোর্টে টার্কিশ এয়ারলাইন্স তাদের সার্ভিস পরিচালনা করছে। তাদের এসোসিয়েট হিসেবে মোট ম্যানেজার সংখ্যা ৬২৭ জন, পাইলট ৫,৪৩২ জন, ক্যাবিন ক্রু ১২,০৫২ জন, টেকনিশিয়ান ২১৮ জন এবং স্টাফ ১০,২৬৮ জন। তাছাড়া তাদের পার্টনারশিপ হিসেবে আরও প্রায় ৩৫,৩৪১ জন কর্মকর্তা নিয়োজিত আছেন। টার্কিশ এয়ারলাইন্স সম্পর্কে আরও বিস্তারিত জানতে ভিজিট করুন টার্কিশ এয়ারলাইন্স এর অফিসিয়াল ওয়েবসাইট।

বাংলাদেশ থেকে ইস্তানবুল, লন্ডন, টরেন্টো, মন্ট্রিল, ওয়াশিংটন ডি সি, নিউ ইয়র্ক, কপেনহেগান, ফ্রাঙ্কফ্রুট ইত্যাদি গন্তব্যে পৌঁছানোর জন্য টার্কিশ এয়ারলাইন্স বেশ জনপ্রিয়। আমরা যারা টার্কিশ এয়ারলাইন্সের টিকেট কাটার পর শঙ্কায় থাকি যে টিকিটটি ঠিক আছে কিনা? ডেট ঠিক আছে কিনা এসব ব্যাপারে তাদের জন্যই এই ব্লগটি লেখা। আপনার টিকিট চেক করার জন্য আপনাকে কোন ট্রাভেল এজেন্টের শরণাপন্ন হতে হবে না। আপনি নিজে নিজেই আপনার টিকিট চেক করে নিতে পারেন। সেজন্য আপনি নীচের স্টেপগুলো ফলো করুন।

প্রথমে টার্কিশ এয়ারলাইন্সের ওয়েবসাইটে ঢুকতে হবে। তারপর “Check-in / Manage booking” অপশনটিতে ক্লিক করুন।

turkish airlines flight check

এবার Ticket number or reservation code (PNR) এর জায়গায় আপনার কোড দিন এবং Passenger surname এর জায়গায় আপনার নামের শেষ অংশ দিয়ে পাশে থাকা এরো বাটনে ক্লিক করুন।

turkish airlines manage booking

আপনার টিকিট ঠিক থাকলে আপনি আপনার টিকিটের সব তথ্য দেখতে পাবেন। খুব সহজ তাইনা! আশা করছি এখন থেকে আপনি আপনার টিকিট নিজে নিজেই চেক করতে পারবেন।

আমাদের সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ…